সংবাদ কেন্দ্র
প্রথম পাতা > সংবাদ কেন্দ্র > শিল্প সংবাদ

সংবাদ কেন্দ্র

পলিপ্রোপিলিন দড়ির বৈশিষ্ট্য এবং বৈশিষ্ট্যগুলি কী কী?
2023-11-30 11:06:55

সিভিল ব্যবহার: এটি বিশুদ্ধভাবে কাটা বা উল, তুলা বা ভিসকসের সাথে মিশ্রিত করে বিভিন্ন পোশাকের উপকরণ তৈরি করা যেতে পারে। এটি বিভিন্ন বোনা পণ্য যেমন মোজা, গ্লাভস, বোনা সোয়েটার, বোনা প্যান্ট, ডিশক্লথ, মশারি, কুইল্ট, থার্মাল ফিলার, ডায়াপার ইত্যাদি বুনতে ব্যবহার করা যেতে পারে।


শিল্প ব্যবহার: কার্পেট, মাছ ধরার জাল, ক্যানভাস, পায়ের পাতার মোজাবিশেষ, কংক্রিট শক্তিবৃদ্ধি উপকরণ, শিল্প কাপড়, অ বোনা কাপড়, ইত্যাদি যেমন কার্পেট, শিল্প ফিল্টার কাপড়, দড়ি, মাছ ধরার জাল, বিল্ডিং শক্তিবৃদ্ধি উপকরণ, তেল-শোষণকারী কম্বল এবং আলংকারিক কাপড় , ইত্যাদি ছাড়াও, পলিপ্রোপিলিন ফিল্ম ফাইবার প্যাকেজিং উপকরণ হিসাবে ব্যবহার করা যেতে পারে।



রাসায়নিক বৈশিষ্ট্য


নাম পলিপ্রোপিলিন ফাইবার। শিখার কাছাকাছি থাকলে এটি গলে যায় এবং সঙ্কুচিত হয়। এটি দাহ্য। এটি আগুন থেকে ধীরে ধীরে পুড়ে যায় এবং কালো ধোঁয়া নির্গত করে। শিখার উপরের প্রান্তটি হলুদ এবং নীচের প্রান্তটি নীল। এটি পেট্রোলিয়াম গন্ধ exudes. পোড়ানোর পরে, ছাইগুলি শক্ত গোলাকার হালকা হলুদ-বাদামী কণা এবং হাত মোচড়ানোর মাধ্যমে সহজেই ভেঙে যায়। .


শারীরিক প্রকৃতি


1. অবস্থা: পলিপ্রোপিলিনের অনুদৈর্ঘ্য পৃষ্ঠটি সোজা এবং মসৃণ, এবং ক্রস-সেকশনটি গোলাকার।


2. ঘনত্ব পলিপ্রোপিলিনের সুবিধা হল এর হালকা টেক্সচার। এর ঘনত্ব মাত্র 0.91g/cm3, যা সবচেয়ে হালকা ধরনের রাসায়নিক ফাইবার। অতএব, একটি বিশেষ ওজন সহ polypropylene অন্যান্য ফাইবারের তুলনায় একটি উচ্চ কভারেজ এলাকা পেতে পারে।


3. শক্তিশালী প্রসারণ: পলিপ্রোপিলিনের উচ্চ শক্তি, দীর্ঘ প্রসারণ, উচ্চ প্রাথমিক মডুলাস এবং চমৎকার স্থিতিস্থাপকতা রয়েছে। অতএব, polypropylene ভাল পরিধান প্রতিরোধের আছে। উপরন্তু, পলিপ্রোপিলিনের ভিজা শক্তি মূলত শুষ্ক শক্তির সমান, তাই এটি মাছ ধরার জাল এবং তারগুলি তৈরির জন্য একটি আদর্শ উপাদান।


4. এটি হালকা হাইগ্রোস্কোপিসিটি এবং রঞ্জনবিদ্যা বৈশিষ্ট্য এবং ভাল উষ্ণতা ধারণ আছে. এটি প্রকৃতপক্ষে হাইগ্রোস্কোপিক নয়, তবে এর শক্তিশালী উইকিং ক্ষমতা এবং সুস্পষ্ট আর্দ্রতা শোষণ এবং ঘামের প্রভাব রয়েছে। পলিপ্রোপিলিনের খুব কম হাইগ্রোস্কোপিসিটি আছে এবং প্রকৃতপক্ষে এটি হাইগ্রোস্কোপিক নয়। স্বতন্ত্র বায়ুমণ্ডলীয় পরিস্থিতিতে আর্দ্রতা পুনরুদ্ধারের হার শূন্যের কাছাকাছি। . যাইহোক, এটি একটি wicking প্রভাব আছে এবং ফ্যাব্রিক মধ্যে কৈশিক মাধ্যমে জলীয় বাষ্প প্রেরণ করতে পারেন, কিন্তু এটি কোন শোষণ প্রভাব নেই. পলিপ্রোপিলিনের দুর্বল রঞ্জনযোগ্যতা এবং অসম্পূর্ণ ক্রোমাটোগ্রাফি রয়েছে, তবে এটি তরল রঞ্জনবিদ্যা ব্যবহার করে তৈরি করা যেতে পারে।


5. অ্যাসিড এবং ক্ষার প্রতিরোধের: পলিপ্রোপিলিনের ভাল রাসায়নিক প্রতিরোধ ক্ষমতা রয়েছে। ঘনীভূত নাইট্রিক অ্যাসিড এবং ঘনীভূত কস্টিক সোডা ছাড়াও, পলিপ্রোপিলিনের অ্যাসিড এবং ক্ষারগুলির চমৎকার প্রতিরোধ ক্ষমতা রয়েছে, তাই এটি ফিল্টার উপকরণ এবং প্যাকেজিং উপকরণ হিসাবে ব্যবহারের জন্য উপযুক্ত।


6. হাল্কা প্রতিরোধ, ইত্যাদি। পলিপ্রোপিলিনের দুর্বল আলো প্রতিরোধ, দুর্বল তাপীয় স্থিতিশীলতা, বার্ধক্যজনিত প্রবণ, এবং ইস্ত্রি করার জন্য প্রতিরোধী নয়। যাইহোক, স্পিনিংয়ের সময় অ্যান্টি-এজিং এজেন্ট যোগ করে এর অ্যান্টি-এজিং কর্মক্ষমতা উন্নত করা যেতে পারে। এছাড়াও, পলিপ্রোপিলিনের ভাল বৈদ্যুতিক নিরোধক রয়েছে, তবে প্রক্রিয়াকরণের সময় স্ট্যাটিক বিদ্যুৎ সহজেই উত্পন্ন হয়। যেহেতু পলিপ্রোপিলিনের একটি ছোট তাপ পরিবাহিতা রয়েছে, এটিতে ভাল উষ্ণতা ধরে রাখার বৈশিষ্ট্য রয়েছে।


7. উচ্চ শক্তি: পলিপ্রোপিলিন ইলাস্টিক সুতার শক্তি নাইলনের পরে দ্বিতীয়, কিন্তু দাম নাইলনের মাত্র 1/3। ফ্যাব্রিকের আকার অপরিবর্তিত থাকে, পরিধান প্রতিরোধের ভাল, স্থিতিস্থাপকতা ভাল, এবং রাসায়নিক স্থিতিশীলতা ভাল। যাইহোক, এটির দুর্বল তাপীয় স্থিতিশীলতা রয়েছে, এটি সূর্যালোক প্রতিরোধী নয় এবং এটি বার্ধক্য এবং ভঙ্গুরতার ঝুঁকিপূর্ণ। এই কারণে, অ্যান্টি-এজিং এজেন্টগুলি প্রায়ই পলিপ্রোপিলিনের সাথে যুক্ত করা হয়।


যোগাযোগ তথ্য

  • ঠিকানা:

    নং 8 চেংনান রোড, চেংনান শিল্প পার্ক, বাওয়িং কাউন্টি, জিয়াংসু চীন

  • ইমেইল:

    E-mail1:vanzer@xcrope.com  Vanzer Tao
    E-mail2:sales@xcrope.com    Wang Peng
    E-mail3:grace@xcrope.com    Grace Li
    E-mail4:info@xcrope.com       David Cheng

  • কোম্পানির ফোন:

    +86-514-88253368

  • বিদেশী বিক্রয় বিভাগ:

    +86-514-88302931

সাইট ম্যাপ

facebook2.png google-plus-square.png Twitter.png

কপিরাইট © জিয়াংসু জিয়াংচুয়ান রোপ টেকনোলজি কোং লিমিটেড | সমস্ত অধিকার সংরক্ষিত

সাইট ম্যাপ

Yicheng নেটওয়ার্ক দ্বারা চালিত