সংবাদ কেন্দ্র
প্রথম পাতা > সংবাদ কেন্দ্র > শিল্প সংবাদ

সংবাদ কেন্দ্র

কিভাবে জাহাজের দড়ি সঠিকভাবে ব্যবহার করবেন?
2023-11-30 10:22:36

ব্যবহারের আগে, প্রথম সঙ্গী (ধনুক) বা দ্বিতীয় সঙ্গী (পাসিং পজিশন) সাবধানে তারের অখণ্ডতা পরীক্ষা করা উচিত। যদি তারের একটি নির্দিষ্ট অংশে অতিরিক্ত পরিধান বা প্রচুর পরিমাণে ভাঙা প্রান্ত থাকে তবে সময়মতো তারটি প্রতিস্থাপন করুন। এটি প্রতিস্থাপন করার কোন সময় না থাকলে এটি ক্ষতিগ্রস্থ না হওয়ার চেষ্টা করুন। এই তারের আকস্মিক ভাঙ্গন রোধ করতে অত্যধিক টান সহ্য করে।


গাইডকে অবশ্যই তারা যে ক্যাবলটি পরিচালনা করবে তার ধরন এবং বৈশিষ্ট্যগুলির সাথে পরিচিত হতে হবে এবং লক্ষ্যযুক্ত ক্রিয়াকলাপগুলি সম্পাদন করবে৷ উদাহরণস্বরূপ, একটি মনুষ্য-নির্মিত ফাইবার তারটি ভেঙে যাওয়ার আগে শব্দ করবে না এবং এমন কোনও লক্ষণ থাকবে না যা স্বজ্ঞাতভাবে দেখা যায়। আপনি যদি এটি করছেন, যখন তারের উপর জোর দেওয়া হয়, তখন আকস্মিক ভাঙ্গন রোধ করার জন্য তারের সর্বাধিক টানা শক্তি উপলব্ধি করা প্রয়োজন।


নৌকা বহনকারী নাবিক এবং অফিসারদের অবশ্যই নিরাপত্তা হেলমেট, গ্লাভস, নিরাপত্তা জুতা এবং ওভারঅল পরতে হবে। "চপ্পল, বড় হাফপ্যান্ট পরা এবং খালি হাতে বহন করা" একেবারেই অনুমোদিত নয়৷ অনেক স্বতন্ত্র সঙ্গী এবং ছোট নৌকার নাবিকরা নিজেদের রক্ষায় মনোযোগ দেয় না। একবার দুর্ঘটনা ঘটলে এবং তারটি ভেঙে গেলে, তারের ভাঙ্গার একটি বিশাল শক্তি ভাঙ্গা তারের মাথায় কাজ করে। গতি এত দ্রুত যে এটি আপনার নিজের জীবনকে হুমকির মুখে ফেলে।


তারের গাড়ি চালানোর সময় মাথা (ধনুক) এবং দ্বিতীয় অফিসার (কঠোর) তাদের কৌশলগুলিতে মনোযোগ দেওয়া উচিত। অনুশীলন প্রমাণ করেছে যে তারের ভাঙ্গন প্রধানত ক্রমাগত প্রভাব লোডের কারণে হয়। এই কারণে, কেবল কার পরিচালনাকারী কর্মীদের অবশ্যই তারের উপর প্রভাবের লোড কমাতে এবং এই কারণে তারের ভাঙ্গন কমাতে অপারেশনে দক্ষ হতে হবে।


নির্দেশিকাকে অবশ্যই নির্দেশিকা পরিচালনার সাথে জড়িত অঙ্গভঙ্গি এবং সাংকেতিক ভাষার সাথে পরিচিত হতে হবে, যেমন: ছেড়ে দেওয়া, প্রত্যাহার করা, থামানো, ব্রেক করা ইত্যাদি।


অবস্থানের প্রয়োজনীয়তা: তারের বহনকারী ব্যক্তির অবস্থান এবং আউটবোর্ড তারের অপারেশন এলাকা; কোন কর্মীকে দড়ি লুপে দাঁড়ানোর অনুমতি নেই; তারের "রিবাউন্ড জোনে" কোনো কর্মীকে দাঁড়ানোর অনুমতি নেই।


জাহাজের দড়ি অপারেশনকে এক বাক্যে সংক্ষেপে বলতে গেলে, ভাল বোটিং দক্ষতা সহ ক্রু সদস্যরা নিরাপদ কাজের পরিবেশে, নিরাপদ দড়ি চয়ন করুন, নিরাপদ যান্ত্রিক সরঞ্জাম ব্যবহার করুন এবং নিরাপদে জাহাজটিকে ডকের সাথে বেঁধে রাখার জন্য নিরাপদ অপারেটিং পদ্ধতি ব্যবহার করুন।


যোগাযোগ তথ্য

  • ঠিকানা:

    নং 8 চেংনান রোড, চেংনান শিল্প পার্ক, বাওয়িং কাউন্টি, জিয়াংসু চীন

  • ইমেইল:

    E-mail1:vanzer@xcrope.com  Vanzer Tao
    E-mail2:sales@xcrope.com    Wang Peng
    E-mail3:grace@xcrope.com    Grace Li
    E-mail4:info@xcrope.com       David Cheng

  • কোম্পানির ফোন:

    +86-514-88253368

  • বিদেশী বিক্রয় বিভাগ:

    +86-514-88302931

সাইট ম্যাপ

facebook2.png google-plus-square.png Twitter.png

কপিরাইট © জিয়াংসু জিয়াংচুয়ান রোপ টেকনোলজি কোং লিমিটেড | সমস্ত অধিকার সংরক্ষিত

সাইট ম্যাপ

Yicheng নেটওয়ার্ক দ্বারা চালিত