সংবাদ কেন্দ্র
প্রথম পাতা > সংবাদ কেন্দ্র > শিল্প সংবাদ

সংবাদ কেন্দ্র

কিভাবে তাদের সেবা জীবন প্রসারিত করতে 3 স্ট্র্যান্ড পলিমাইড দড়ি বজায় রাখা?
2023-11-30 10:22:39

Cable manufacturers


সামুদ্রিক তারগুলি জাহাজের একটি অপরিহার্য এবং গুরুত্বপূর্ণ উপাদান এবং মুরিং, টোয়িং, লোড-বেয়ারিং এবং অন্যান্য কাজের জন্য ব্যবহৃত হয়। এই কাজের জন্য দায়ী একটি গুরুত্বপূর্ণ উপাদান হিসাবে, 3 স্ট্র্যান্ড পলিমাইড দড়ির পরিষেবা জীবন সরাসরি জাহাজের নিরাপদ অপারেশনকে প্রভাবিত করে। তাই সামুদ্রিক তারের রক্ষণাবেক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। নিম্নলিখিত নিবন্ধটি 3 স্ট্র্যান্ড পলিমাইড দড়ির রক্ষণাবেক্ষণের পদ্ধতিগুলি উপস্থাপন করবে।


এক. স্টোরেজ এবং ব্যবহার


সামুদ্রিক দড়ি সংরক্ষণ এবং ব্যবহার করার সময়, নিম্নলিখিত বিষয়গুলি লক্ষ করা উচিত:


1. সংরক্ষণের সময় এটি শুকিয়ে রাখুন, আর্দ্র জায়গা থেকে দূরে রাখুন এবং নিয়মিত পরিষ্কার করুন এবং নিষ্কাশন করুন। অবনতি এড়াতে সূর্যালোক এক্সপোজার এবং শক্তিশালী বাতাস এড়িয়ে চলুন।


2. তারের খুব বেশি সময় ব্যবহার করা উচিত নয়। অত্যধিক ব্যবহার সহজেই আবহাওয়া, ভাঙ্গন, ইত্যাদির কারণ হতে পারে এবং খুব বেশি সময় ধরে ব্যবহার করলে তারের পরিষেবা জীবন কমে যেতে পারে।


3. তারগুলি ব্যবহার করার সময়, ভারী বোঝা, শিয়ারিং, ঘর্ষণ এবং অস্বাভাবিক উত্তেজনা এড়িয়ে চলুন। এই কারণগুলি তারের ক্ষতি করতে পারে এবং এর পরিষেবা জীবন কমাতে পারে।


4. দড়িতে পরিধানকে সমান করতে এবং স্ট্রেস এলাকার বার্ধক্যকে ধীর করতে সামুদ্রিক তারের ব্যবহারের অবস্থানটি যথাযথভাবে প্রতিস্থাপন করুন।


2. রক্ষণাবেক্ষণ এবং পরিদর্শন


সামুদ্রিক তারের ব্যবহারের সময়, তারগুলির অবস্থা বজায় রাখা এবং পরীক্ষা করা এবং সময়মত সমস্যাগুলি সনাক্ত করা এবং মোকাবেলা করা প্রয়োজন। তারগুলি রক্ষণাবেক্ষণ এবং পরিদর্শনের জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:


1. নিয়মিত তারের চেহারা পরীক্ষা করুন. তারের জীর্ণ, ভাঙা, বিকৃত, বয়স্ক, নরম ইত্যাদি কিনা পরীক্ষা করুন এবং সময়মতো এটি মেরামত বা প্রতিস্থাপন করুন।


2. নিয়মিত তেলের যত্ন নিন। গ্রীস প্রয়োগ করা অকাল বার্ধক্য এবং তারের অবনতি প্রতিরোধ করতে এবং ক্লান্তি-প্ররোচিত ভাঙ্গনের ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে।


3. 6 স্ট্র্যান্ড পলিমাইড দড়ি অস্বাভাবিক আকারে পাকানো থেকে প্রতিরোধ করতে সঠিক স্টোরেজ পদ্ধতি ব্যবহার করুন। যদি খুব বেশি সময় ধরে অব্যবহৃত রাখা হয়, তাহলে তারের ছোট বাঁক তৈরি হতে পারে, যা তারের শক্তি এবং পরিষেবা জীবনকে ব্যাপকভাবে হ্রাস করে। অতএব, সঠিক ঘুর পদ্ধতি অত্যন্ত গুরুত্বপূর্ণ।


4. একটি দীর্ঘ সময়ের জন্য ভিজা থেকে তারের প্রতিরোধ, বিশেষ করে সমুদ্রের জলে দীর্ঘমেয়াদী আর্দ্রতা পরিবেশে. এটি তারের ক্ষয় এবং ক্ষয়কে ত্বরান্বিত করবে, 8 স্ট্র্যান্ড পলিমাইড দড়ির পরিষেবা জীবন এবং শক্তিকে ব্যাপকভাবে হ্রাস করবে।


3. সঠিকভাবে সমস্যা হ্যান্ডেল


যদি সামুদ্রিক তারের ব্যবহারের সময় সমস্যাগুলি পাওয়া যায়, যেমন ভাঙা, পরিধান, বিকৃতি, বার্ধক্য ইত্যাদি, তাহলে সমস্যার আরও বৃদ্ধি রোধ করতে আমাদের সংশোধনমূলক ব্যবস্থা নেওয়া উচিত। বিশেষভাবে অন্তর্ভুক্ত:


1. ক্ষতিগ্রস্ত দড়ি প্রতিস্থাপন, মেরামত বা গিঁট প্রতিস্থাপন, এবং একটি সময়মত তারের পুনর্বিন্যাস করুন।


2. ব্যবহারের সময় তারের ভাল অবস্থায় আছে তা নিশ্চিত করার জন্য একটি সময়মত তারের পৃষ্ঠের অমেধ্য এবং ময়লা অপসারণ করুন।


3. তারের পরিষেবা জীবন বাড়ানোর জন্য নিয়মিত লুব্রিকেন্ট এবং প্রিজারভেটিভ যোগ করুন।


সংক্ষেপে বলা যায়, জাহাজ চলাচলের সময় সামুদ্রিক তারগুলি অপরিহার্য সরঞ্জামগুলির মধ্যে একটি, তাই রক্ষণাবেক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিয়মিত পরিষ্কার, ক্ষয়-বিরোধী, পরিদর্শন এবং প্রতিস্থাপন কাজের মাধ্যমে, ব্যবহারের সময় তারের স্থায়িত্ব এবং সুরক্ষা নিশ্চিত করা যেতে পারে, তারের পরিষেবা জীবন বাড়ানো যেতে পারে এবং জাহাজের দক্ষতা এবং নির্ভরযোগ্যতাও উন্নত করা যেতে পারে।


যোগাযোগ তথ্য

  • ঠিকানা:

    নং 8 চেংনান রোড, চেংনান শিল্প পার্ক, বাওয়িং কাউন্টি, জিয়াংসু চীন

  • ইমেইল:

    E-mail1:vanzer@xcrope.com  Vanzer Tao
    E-mail2:sales@xcrope.com    Wang Peng
    E-mail3:grace@xcrope.com    Grace Li
    E-mail4:info@xcrope.com       David Cheng

  • কোম্পানির ফোন:

    +86-514-88253368

  • বিদেশী বিক্রয় বিভাগ:

    +86-514-88302931

সাইট ম্যাপ

facebook2.png google-plus-square.png Twitter.png

কপিরাইট © জিয়াংসু জিয়াংচুয়ান রোপ টেকনোলজি কোং লিমিটেড | সমস্ত অধিকার সংরক্ষিত

সাইট ম্যাপ

Yicheng নেটওয়ার্ক দ্বারা চালিত