সংবাদ কেন্দ্র
প্রথম পাতা > সংবাদ কেন্দ্র > শিল্প সংবাদ

সংবাদ কেন্দ্র

হেলিকপ্টার অ্যাবসেইলের জন্য কি ধরনের দড়ি ব্যবহার করা উচিত?
2023-11-30 10:57:48

আমরা প্রায়শই সিনেমা এবং টিভি শোতে দেখি যে যখন হেলিকপ্টারগুলি সৈন্যদের নামিয়ে দেয়, তারা সরাসরি মাটিতে থামে না এবং সৈন্যদের নেমে আসার জন্য অপেক্ষা করে না। পরিবর্তে, তারা একটি দড়ি ছুঁড়ে ফেলে এবং সৈন্যদের দড়ি থেকে নিচে নামতে দেয়। কেন rappelling জন্য একটি দড়ি ব্যবহার? প্লেনে অবতরণ বেছে নেবেন না।


বর্তমানে, হেলিকপ্টার ডেলিভারির দুটি প্রধান পদ্ধতি রয়েছে, একটি হল "মাঝ-এয়ারে দ্রুত উল্লম্ব অবতরণ", যাকে আমরা দড়ি অবতরণ বলি এবং দ্বিতীয়টি "হেলিকপ্টার অবতরণ", যা বিমান অবতরণ। সাধারণভাবে বলতে গেলে, দড়ির বংশদ্ভুত কর্মীদের দ্রুত ডেলিভারির জন্য উপযুক্ত। যে কর্মীরা প্রথমে অবতরণ করেন তারা দ্রুত একটি প্রতিরক্ষা বৃত্ত গঠন করতে পারেন যাতে পুরো ডেলিভারি প্রক্রিয়ার নিরাপত্তা নিশ্চিত করা যায়। একই সময়ে, হেলিকপ্টারটি উচ্চ উচ্চতায় যে কোনও সময় এবং যে কোনও জায়গায় হঠাৎ জরুরী পরিস্থিতিতে সাড়া দিতে পারে। পরিস্থিতি: বায়ুবাহিত অবতরণগুলি বেশিরভাগ সরঞ্জাম এবং সরবরাহের জন্য ব্যবহৃত হয় এবং সাধারণত অপেক্ষাকৃত স্থিতিশীল অবস্থানের জন্য উপযুক্ত।


একটি সাধারণ হেলিকপ্টার অবতরণ মোটামুটিভাবে চারটি ধাপে বিভক্ত করা যেতে পারে: অ্যাপ্রোচ, ডিসেলারেশন, টিল্ট-আপ স্টপ এবং টাচডাউন (হোভারিং)। পুরো প্রক্রিয়া চলাকালীন, টাচডাউন এবং হোভারিং বিপজ্জনক মুহূর্ত। বিশেষ করে মাটি স্পর্শ করার সময়। সাধারণভাবে বলতে গেলে, মাটি স্পর্শ করার সময় গতিশীলতা 0 হয়। অবশ্যই, ঘোরাফেরা করাও খুব বিপজ্জনক কারণ এটি স্থলভাগের আগুন দ্বারা সহজেই আক্রান্ত হয়।


পরিবহন হেলিকপ্টারগুলির জন্য, যুদ্ধক্ষেত্রে প্রবেশ করা, বিশেষত শত্রু লাইনের পিছনে অনুপ্রবেশ করা একটি অত্যন্ত বিপজ্জনক বিষয়, তাই বিতরণের জন্য ব্যবহৃত পদ্ধতিটি এখনও নির্দিষ্ট পরিস্থিতির বিশদ বিশ্লেষণের প্রয়োজন।



সাধারণভাবে বলতে গেলে, প্রথমে ভূখণ্ড এবং ভূতত্ত্বের মতো বিষয়গুলি বিবেচনা করুন। যদি পৃষ্ঠটি তুলনামূলকভাবে সমতল হয় এবং ভূতাত্ত্বিক কঠোরতা গ্রহণযোগ্য হয় তবে এটি বায়ু অবতরণের জন্য উপযুক্ত। যাইহোক, যদি অবতরণ স্থানটি একটি মরুভূমি, জলাভূমি বা তুষারময় এলাকা হয়, তবে বেশিরভাগ লোকেরা দড়ির বংশদ্ভুত ব্যবহার করা বেছে নেবে। . এর কারণ হল প্রচুর পরিমাণে প্রবাহিত তুষার এবং ধূলিকণা শুধুমাত্র ইঞ্জিনকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করতে পারে না, কিন্তু পাইলটের দৃষ্টিকেও প্রভাবিত করে। আপনি যদি ভূখণ্ড এবং ভূতাত্ত্বিক অবস্থা না জানেন, তাহলে আপনি উচ্চ উচ্চতা থেকে পর্যবেক্ষণ করে সঠিকভাবে বিচার করতে পারবেন না, তাই আপনি এই সময়ে র‌্যাপেল বেছে নেবেন। উপরন্তু, যদি আপনি গঠনে উড়ে যাচ্ছেন, এই পরিস্থিতির ভূখণ্ডে উচ্চতর প্রয়োজনীয়তা রয়েছে, কারণ পারস্পরিক প্রভাবও বিবেচনা করা প্রয়োজন।


দ্বিতীয় বিষয় হলো যুদ্ধক্ষেত্রের পরিবেশ বিবেচনা করা। তুলনামূলকভাবে বলতে গেলে, হেলিকপ্টারগুলির সুরক্ষা তুলনামূলকভাবে দুর্বল, বিশেষ করে রোটার এবং লেজগুলি। এই দুটি অংশ ঘোরাঘুরি বা অবতরণ করার সময় আক্রমণের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। যদি এটি একটি শহুরে যুদ্ধ হয়, তবে ঝুঁকির কারণ বেশি হবে। এটি একটি আসল আরপিজি বা একটি ছোট অস্ত্রই হোক না কেন, এটি একটি মারাত্মক হুমকি তৈরি করবে। অতএব, যদি হেলিকপ্টারগুলি শহুরে যুদ্ধে অংশগ্রহণ করতে হয়, তবে প্রেরণের আগে পরিকল্পনা এবং পরিকল্পনা অপরিহার্য।


হেলিকপ্টারে ঘূর্ণি রিং অবস্থার প্রভাবও বিবেচনা করতে হবে। যুদ্ধক্ষেত্রে যে কোনো পরিস্থিতির সৃষ্টি হতে পারে। যেহেতু ট্রান্সপোর্ট হেলিকপ্টারের লোড তুলনামূলকভাবে বড়, তাই যদি ডিসেন্ট রেট ভালোভাবে নিয়ন্ত্রণ করা না হয়, তাহলে এটি ঘূর্ণি বলয়ে প্রবেশ করার সম্ভাবনা থাকে। একবার এটি ঘটলে, এটি আরও বড় বিপর্যয়ের কারণ হবে। অতএব, যদি এটি একটি কর্মীদের মুক্তি হয়, র‌্যাপেল পদ্ধতিটি বেছে নেওয়া হবে। একবার র‌্যাপেলটি সম্পূর্ণ হয়ে গেলে, এটিকে অবিলম্বে উপরে তোলা এবং বিপদের অঞ্চল থেকে সরিয়ে নেওয়া যেতে পারে, যার বায়ুর অবতরণের চেয়ে অনেক বেশি সুবিধা রয়েছে।


যোগাযোগ তথ্য

  • ঠিকানা:

    নং 8 চেংনান রোড, চেংনান শিল্প পার্ক, বাওয়িং কাউন্টি, জিয়াংসু চীন

  • ইমেইল:

    E-mail1:vanzer@xcrope.com  Vanzer Tao
    E-mail2:sales@xcrope.com    Wang Peng
    E-mail3:grace@xcrope.com    Grace Li
    E-mail4:info@xcrope.com       David Cheng

  • কোম্পানির ফোন:

    +86-514-88253368

  • বিদেশী বিক্রয় বিভাগ:

    +86-514-88302931

সাইট ম্যাপ

facebook2.png google-plus-square.png Twitter.png

কপিরাইট © জিয়াংসু জিয়াংচুয়ান রোপ টেকনোলজি কোং লিমিটেড | সমস্ত অধিকার সংরক্ষিত

সাইট ম্যাপ

Yicheng নেটওয়ার্ক দ্বারা চালিত