সংবাদ কেন্দ্র
প্রথম পাতা > সংবাদ কেন্দ্র > শিল্প সংবাদ

সংবাদ কেন্দ্র

জাহাজের জন্য নৌকা 8 স্ট্র্যান্ড পলিপ্রোপিলিন মুরিং দড়ির ক্ষতিগ্রস্থ অংশগুলি কীভাবে সঠিকভাবে মেরামত করবেন?
2023-11-30 10:34:38

Rope And Cable Manufacturer


সামুদ্রিক দড়ি প্রায়ই ব্যবহারের সময় বিভিন্ন ক্ষতির সম্মুখীন হয়, যেমন ভাঙ্গন, পরিধান বা ক্ষয়। ন্যাভিগেশন নিরাপত্তার জন্য অ্যাটলাস রোপের ক্ষতিগ্রস্ত অংশগুলির সময়মত এবং সঠিক মেরামত অত্যন্ত গুরুত্বপূর্ণ। নৌকার দড়ি মেরামতের জন্য এখানে কিছু পদ্ধতি এবং পদক্ষেপ রয়েছে:

ক্ষতির জন্য পরীক্ষা করুন: প্রথমে, ছিঁড়ে, ভেঙে যাওয়া, পরিধান বা ক্ষয়ের সঠিক অবস্থান খুঁজে পেতে দড়ির ক্ষতিগ্রস্ত অংশটি সাবধানে পরিদর্শন করুন। জাহাজের জন্য মারাত্মকভাবে জীর্ণ বা ক্ষয়প্রাপ্ত 8 স্ট্র্যান্ড পলিপ্রোপিলিন মুরিং দড়ির জন্য, শুধুমাত্র সেগুলি মেরামত করার পরিবর্তে সম্পূর্ণরূপে প্রতিস্থাপন করা প্রয়োজন হতে পারে।

ক্ষতিগ্রস্ত অংশ কাটুন: ক্ষতিগ্রস্ত অংশের উভয় পাশে জাহাজের জন্য 8 স্ট্র্যান্ড পলিমাইড মুরিং দড়ি কাটুন, দড়িগুলি খুলুন এবং ক্ষতিগ্রস্ত অংশ থেকে সম্পূর্ণ আলাদা করুন।

মেরামতের সরঞ্জাম এবং উপকরণ প্রস্তুত করুন: দড়ির উপাদান এবং ক্ষতির উপর ভিত্তি করে সংশ্লিষ্ট মেরামতের সরঞ্জাম এবং উপকরণ প্রস্তুত করুন। সাধারণত ব্যবহৃত সরঞ্জাম এবং উপকরণগুলির মধ্যে রয়েছে নোজ (দড়ি সংযোগকারী ডিভাইস), রেজার ব্লেড, সুতা, নাইলন থ্রেড ইত্যাদি।

দড়ি মেরামত: প্রকৃত পরিস্থিতি অনুযায়ী উপযুক্ত মেরামতের পদ্ধতি বেছে নিন। এখানে কয়েকটি সাধারণ সমাধান রয়েছে:

- তাপ সঙ্কুচিত হাতা মেরামতের পদ্ধতি: ক্ষতিগ্রস্থ অংশগুলি পুনরায় সংযোগ করতে তাপ সঙ্কুচিত হাতা ব্যবহার করুন। প্রথমে, ভিতরের কোরটি উন্মুক্ত করতে দুটি দড়ি বিভাগের বাইরের খাপের একটি ছোট অংশ খোসা ছাড়ুন। তারপরে, দড়ি বিভাগের একটিতে তাপ সঙ্কুচিত হাতা রাখুন, দুটি দড়ি বিভাগের ভিতরের কোরগুলি একে অপরের সাথে সংযুক্ত করুন এবং তারপর দড়ি তারের সাথে শক্তভাবে সংযুক্ত করতে তাপ সঙ্কুচিত হাতা ব্যবহার করুন।

- ব্রেডিং মেরামতের পদ্ধতি: নতুন দড়ির একটি অংশ দিয়ে ক্ষতিগ্রস্ত অংশটি একসাথে বেণি করুন। প্রথমে, একটি অনুচ্ছেদে একটি টিথার বুনুন এবং এটি একটি নির্দিষ্ট বিন্দুতে সুরক্ষিত করুন। ক্ষতিগ্রস্ত দড়ির অভ্যন্তরীণ কোর বা খাপটি তারপর টিথারের চারপাশে আবৃত করা হয় এবং নতুন দড়ির একটি অংশ দিয়ে বিনুনি করা হয় যাতে তারা একে অপরের সাথে জড়িয়ে যায়। টিথার খুলে দিন এবং বিনুনিযুক্ত অংশটিকে আসল তারের সাথে সংযুক্ত করুন।

- শণ দড়ি গিঁট মেরামত পদ্ধতি: বুনা গিঁট মেরামত করতে শণের দড়ি ব্যবহার করুন। প্রথমে, তারের ক্ষতিগ্রস্ত অংশটি অর্ধেক ভাঁজ করুন, একটি দীর্ঘ প্রান্ত রেখে। তারপরে, দড়ির দুই পাশকে সুতলি দিয়ে বেঁধে, একটি গিঁট তৈরি করার জন্য এটিকে কয়েকবার লুপ করুন। তারের সাথে অতিরিক্ত সুতা ফ্লাশ কাটতে কাঁচি ব্যবহার করুন।

মেরামতের প্রভাব পরীক্ষা করুন: মেরামত সম্পন্ন হওয়ার পরে, মেরামত করা অংশটি একটি নির্দিষ্ট পরিমাণ টান এবং চাপ সহ্য করতে পারে তা নিশ্চিত করার জন্য পরীক্ষা করা উচিত। মেরামত করা অংশগুলি আলগা বা বিকৃত না হয় তা নিশ্চিত করার জন্য উপযুক্ত পরীক্ষার সরঞ্জাম ব্যবহার করে তারগুলি টেনশন পরীক্ষা করা যেতে পারে।

প্রতিরক্ষামূলক এজেন্ট প্রয়োগ করুন: দড়ির পরিষেবা জীবন বাড়ানোর জন্য এবং মেরামত করা অংশটিকে রক্ষা করার জন্য, আপনি দড়ির পৃষ্ঠে প্রতিরক্ষামূলক এজেন্টের একটি স্তর প্রয়োগ করতে পারেন। সাধারণ প্রতিরক্ষামূলক এজেন্টগুলির মধ্যে রয়েছে জারা-বিরোধী আবরণ, ঘাসের মোমের আবরণ ইত্যাদি।

সংক্ষেপে, নৌকার দড়ির ক্ষতিগ্রস্থ অংশ সঠিকভাবে মেরামত করার জন্য সতর্কতামূলক পরিদর্শন, উপযুক্ত সরঞ্জাম এবং উপকরণ প্রস্তুত করা এবং উপযুক্ত মেরামতের পদ্ধতি নির্বাচন করা প্রয়োজন। মেরামত সম্পন্ন হওয়ার পরে, মেরামত করা অংশটি নিরাপত্তা প্রয়োজনীয়তা পূরণ করে তা নিশ্চিত করার জন্য পরীক্ষা করা উচিত। দৈনন্দিন ব্যবহারে, নিরাপদ নেভিগেশন নিশ্চিত করার জন্য সম্ভাব্য সমস্যাগুলি আবিষ্কার ও মেরামত করার জন্য দড়িগুলির অবস্থা নিয়মিত পরীক্ষা করা উচিত।



যোগাযোগ তথ্য

  • ঠিকানা:

    নং 8 চেংনান রোড, চেংনান শিল্প পার্ক, বাওয়িং কাউন্টি, জিয়াংসু চীন

  • ইমেইল:

    E-mail1:vanzer@xcrope.com  Vanzer Tao
    E-mail2:sales@xcrope.com    Wang Peng
    E-mail3:grace@xcrope.com    Grace Li
    E-mail4:info@xcrope.com       David Cheng

  • কোম্পানির ফোন:

    +86-514-88253368

  • বিদেশী বিক্রয় বিভাগ:

    +86-514-88302931

সাইট ম্যাপ

facebook2.png google-plus-square.png Twitter.png

কপিরাইট © জিয়াংসু জিয়াংচুয়ান রোপ টেকনোলজি কোং লিমিটেড | সমস্ত অধিকার সংরক্ষিত

সাইট ম্যাপ

Yicheng নেটওয়ার্ক দ্বারা চালিত